শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

Tripura: ত্রিপুরার ধলাই জেলার গন্ডাছড়ায় সাম্প্রতিক হিংসায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মানিক সাহা।

দেশ | Tripura: হিংসায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে মুখ্যমন্ত্রী, ১৪৫ টি পরিবারকে বড় অঙ্কের ক্ষতিপূরণ ঘোষণা

Riya Patra | ০৪ আগস্ট ২০২৪ ২১ : ৫১Riya Patra


নিতাই দে, আগরতলা: ত্রিপুরার ধলাই জেলার গন্ডাছড়ায় সাম্প্রতিক হিংসায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মানিক সাহা। তাঁর সঙ্গে ছিলেন এলাকার বিধায়ক নন্দিতা রিয়াং, রাজ্য সরকারের মুখ্য সচিব জে কে সিনহা, রাজ্য পুলিশের মহা নির্দেশক অমিতাভ রঞ্জন, ধলাইয়ের জেলাশাসক-সহ প্রশাসনের অন্যান্য আধিকারিকেরা।  হিংসায় ক্ষতিগ্রস্ত ১৪৫ টি পরিবারের জন্য পূর্বে বরাদ্দকৃত ১ কোটি ১৪ লক্ষ ৮০ হাজার টাকার সহায়তার পাশাপাশি আরও ২ কোটি ৩০ লক্ষ ৪০ হাজার টাকার আর্থিক সহায়তার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। অর্থাৎ ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে মোট ৩ কোটি ৪৫ লক্ষ ২০ হাজার টাকার সহায়তা দেওয়া হবে। এ ঘটনায় যাঁদের ঘর সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এরকম ১০১টি পরিবারকে ইতিমধ্যে ৯৫ হাজার টাকা করে দেওয়া হয়েছিল। এখন পরিবার পিছু আরও ২.০৫ লক্ষ টাকা করে সহায়তা দেওয়া হবে বলে জানানো হল।

 গুরুতর ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে পূর্বে ৫০ হাজার টাকা দেওয়া হয়েছিল প্রশাসনের তরফ থেকে। এখন তাদের পরিবার পিছু আরো এক লক্ষ টাকা করে দেওয়া হবে। তাছাড়া অন্যান্য ক্ষতিগ্রস্ত যেসব পরিবারগুলিকে যথাক্রমে ২৫ হাজার, ২০ হাজার, ১৫ হাজার, ১০ হাজার ও ৫ হাজার টাকা করে দেওয়া হয়েছিল তাদেরকেও পুনরায় সমপরিমাণে আর্থিক সহায়তা দেওয়া হবে।

 এদিন গন্ডাতুই্সা পরিদর্শন কালে মুখ্যমন্ত্রী প্রথমে হিংসার ঘটনায় নিহত পরমেশ্বর রিয়াং এর বাড়িতে যান । সেখানে মৃতের পরিবার সঙ্গে আলোচনা করেন। তারপর মুখ্যমন্ত্রী এই মহকুমার ক্ষতিগ্রস্ত এলাকাগুলি পরিদর্শন করেন। যান ত্রাণশিবিরেও। শরণার্থীদের সঙ্গে কথা বলেন, ছাত্র-ছাত্রীদের হাতে পঠন সামগ্রী তুলে দেন। 



ঘটনাস্থল পরিদর্শন পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী জানান, মৃত পরমেশ্বর রিয়াং-এর পরিবার ও ক্ষতিগ্রস্ত ১৪৫ টি পরিবারের জন্য আর্থিক সহায়তা সহ গন্ডাতুইসা মহকুমায় বিভিন্ন উন্নয়নমূলক কাজের আর্থিক বরাদ্দের ঘোষণা দেন। সঙ্গেই বলেন, 'শান্তি ছাড়া উন্নয়ন সম্ভব নয়। এই এলাকায় জাতি জনজাতিদের মধ্যে সোভ্রাতৃত্বের বন্ধন ছিন্নকরার উদ্দেশ্যে যারা এই চক্রান্ত করেছিলেন তাঁদের বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। আগামীদিনে এই ধরনের ঘটনা যাতে না ঘটে এবং এলাকায় শান্তি ও ঐক্য বজায় রাখতে প্রশাসনের তরফ থেকে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।' নিরাপত্তার কথা বিবেচনা করে আরও দুটি নতুন স্থায়ী নিরাপত্তা শিবির স্থাপন করা হবে বলেও জানান এদিন।


#Tripura# CM Tripura# Manik Saha#



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা বিচারককেই, উত্তরপ্রদেশের ব্যক্তির কাণ্ডকারখানা চোখ কপালে ওঠার মতো...

ইসরোর বিশাল পদক্ষেপ, তিন বছরের মধ্যে চাঁদের উদ্দেশে পাড়ি দেবে চন্দ্রযান ৪, কত টাকা অনুমোদন করল মন্ত্রিসভা? ...

এলআইসি-র নতুন পলিসি, নিশ্চিত হবে আপনার মেয়ের ভবিষ্যৎ...

দ্রুত অবসর নিতে চান, জেনে নিন কোথায় বিনিয়োগ করবেন ...

অটোয় ধাক্কা দিয়ে যাত্রীদের উপর উল্টে পড়ল ট্রাক, ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃত ৭ ...

ফের ভারত পাকিস্তান দ্বৈরথ, এবার সিন্ধু জলবন্টন চুক্তি...

সিনেমা দেখেই মগজের বিরল অপারেশন, বিরল এই ঘটনা হল কোথায়...

এক দেশ এক ভোট, আদৌ সম্ভব? কী বলছেন বিরোধীরা? 

রাহুল গান্ধীকে খুনের ষড়যন্ত্র ? বিজেপি নেতার বিরুদ্ধে থানায় নালিশ ত্রিপুরা কংগ্রেসের ...

১২ জন বাংলাদেশী মৎস্যজীবীকে উদ্ধার ভারতীয় উপকূল রক্ষী বাহিনীর ...

পয়লা অক্টোবর থেকে পিপিএফে বড়সড় পরিবর্তন, এখনই সতর্ক হন ...

সুকন্যা সমৃদ্ধি যোজনায় আসছে বিরাট বদল, নিয়ম জানা না থাকলে পড়তে হবে বিপদে ...

বোনের সামনেই নাবালিকা দিদিকে ধর্ষণ, মুখ বন্ধ রাখতে ২০ টাকা হাতে গুঁজেই পলাতক অভিযুক্ত ...

আহমেদাবাদের রাস্তায় গাড়ি পিষে দিল মা ও ছেলেকে, তারপর কী হল ...

এই বই পড়ে ফেললেই মানুষ বুঝতে পারতেন পশু-পাখির ভাষা!...



সোশ্যাল মিডিয়া



08 24